নাম বদলে দেশ-ধর্ম ছেড়ে ঝিনাইদহে সংসার পেতেছেন ফিলিপাইনি তরুণী

ভিন্ন ধর্ম, ভিন্ন দেশ তবুও ভালোবাসার টানেই বাংলাদেশি যুবক আকাশ মিয়ার ঘরে এসেছেন ফিলিপাইনের জনালিন নামে এক তরুণী। নিজের নাম পরিবর্তন করে সংসার পেতেছেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার গকুলনগর গ্রামে।

আকাশের পরিবার জানায়, জীবিকার টানে ৬ বছর আগে মালয়েশিয়াতে পাড়ি জমান আকাশ। সেখানে একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত খ্রিষ্টান ধর্মাবলম্বী ফিলিপাইনি তরুণী জনালিন এর সঙ্গে পরিচয় হয় তার। পরিচয়ের পর ভালো লাগা, পরে রুপ নেয় ভালোবাসায়। ধর্ম আর দেশকে একপাশে রেখে একসময় বিয়ে করে জীবনের মেলবন্ধন ঘটান তারা। সেখানেই সংসার হয় তিন বছরের।

এবার পাতানো সেই সংসারকে দেশের মাটিতে নিয়ে এসেছেন আকাশ।

আকাশ উপজেলার স্বরুপপুর ইউনিয়নের গকুলনগর গ্রামের আলমগীর মিয়ার ছেলে।

আকাশ জানান, গ্রামে আসার পর দেশের আইন ও সামাজিক দায়বদ্ধতা এড়াতে দুজন গত শনিবার (১১ মে) কাজি অফিসে হাজির গিয়ে বাংলাদেশের মুসলিম বিয়ের আইন অনুযায়ী জনালিনকে পঁচাত্তর হাজার টাকা কাবিনে বিয়ে করেন।

জনালিন জানান, তিনি খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে জনালিন নাম পরিবর্তন করে বর্তমানে ইশরাত জাহান নাম নিয়ে আকাশ মিয়ার সঙ্গে সংসার করছেন।

ভিনদেশিয় ফিলিপাইন নাগরিক পুত্রবধূ পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে আকাশ মিয়ার পরিবার। অন্য দিকে উৎসুক গ্রামবাসী বিদেশি নববধূকে দেখতে ভীড় করছেন তাদের বাড়িতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *